loading...

‘পাকিস্তানের ভেতরে ঢুকে ভারতের অভিযান, বহু হতাহত’

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Loading...

ভারতীয় সেনাবাহিনী দাবি করেছে গতরাতে তারা কাশ্মিরে নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তানের ভেতরে ঢুকে অভিযান চালিয়েছে। এ সময় “সন্ত্রাসবাদীদের” ঘাঁটিতে হামলা চালানো হয়েছে বলেও সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে।

loading...

আজ বৃসহস্পতিবার দিল্লিতে এক সংবাদ সম্মেলনে এই খবর জানিয়েছেন ভারতের ডিরেক্টর জেনারেল অফ মিলিটারি অপারেশনস লেফটেন্যান্ট জেনারেল রনবীর সিং।
ভারতীয় এই সেনা কর্মকর্তা বলেন, গতকাল তারা নির্দিষ্ট তথ্য পান যে নিয়ন্ত্রণ রেখার পাকিস্তানী অংশের ভেতরে কয়েকটি জায়গায় “সন্ত্রাসবাদীরা” তৈরি হয়েছে ভারতে ঢোকার জন্য। তাদের পরিকল্পনা ছিল জম্মু-কাশ্মীর আর ভারতের অন্যান্য রাজ্যে হামলা চালানোর।

এসব ঘাটিতে ভারতীয় সেনাবিাহিনীর অভিযান চালানোর কথা জানিয়ে ভারতের ডিজিএমও বলেন, “আমরা উল্লেখযোগ্য ক্ষতিসাধন করতে পেরেছি। এই ঘটনার পরে যে কোনও পরিস্থিতির জন্য তৈরিও আছি আমরা।”
“কাল রাতের ওই হামলায় সন্ত্রাসবাদীদের এবং যারা তাদের মদত দিচ্ছিল, তাদের উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে, মারা গেছে অনেকে। এই হামলার খবর আমি নিজেই পাকিস্তানের ডিজিএমও-কে ফোন করে আজ সকালে জানিয়েছি,” সংবাদ সম্মেলনে জানান সিং। এই অভিযান ইতিমধ্যেই শেষ হয়েছে এবং এ ধরণের হামলা এখনই আবারও চালানোর কোনও পরিকল্পনা নেই বলেও জানিয়েছেন তিনি।
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় আর সেনাবাহিনীর ওই যৌথ সংবাদ সম্মেলনে কোনও সাংবাদিককে প্রশ্ন করতে দেওয়া হয় নি। সূত্র: বিবিসি

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Loading...
Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*